ঢাকা,শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪

গ্রেফতারকৃত ৬ ডাকাত কারাগারে 

চকরিয়ায় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সরোয়ার খুনের ঘটনায় দুইটি মামলা

কক্সবাজারের চকরিয়ায় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম হত্যাকান্ড ও আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। তার মধ্যে  একটি সেনাসদস্য বাদি হয়ে হত্যা মামলা, অপরটি পুলিশ বাদি হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। এ দু’টি মামলায় ১৭ জনের নামাল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৭জনকে আসামী করা হয়েছে।
বৃহস্পতিবার ২৫ সেপ্টেম্বর চকরিয়া থানায় এ দুটি মামলা দায়ের করেন।
এর আগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোররাত ৩টার দিকে কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়ায় সশস্ত্র ডাকাতের গুলি ও ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন ওই সেনা কর্মকর্তা।
জানা যায়, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোররাত আনুমানিক ৩টার দিকে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব মাইজপাড়ায় মাছ ব্যবসায়ি রেজাউল করিমের বাড়িতে একদল ডাকাত হানা দিচ্ছেছিলো। এসময় ১০-১২ জনের ডাকাতদল সশস্ত্র অবস্থায় রেজাউল করিমের বাড়িতে দরজা ভেঙ্গে প্রবেশ করে। পরে বাড়ির অন্যান্য সদস্যদের জিম্মি করে ডাকাতরা। ওইসময় বাড়ির মালিক চকরিয়া সেনাক্যাম্পে খবর দিলে তাৎক্ষণিক সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের নেতৃত্বে একদল সেনবাহিনী ঘটনাস্থলে পৌঁছান।
সেনাসদস্যরা আসার টের পেয়ে ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় পার্শ্ববর্তী বাসিন্দা শাহ আলমের বাড়ির উঠানে লেফটেন্যান্ট তানজিম তাদের কয়েকজনকে ঝাপটিয়ে ধরা ফেলে। এসময় ডাকাতরা সেনা কর্মকর্তাকে গলায় ও চোখে ছুরিকাঘাত করে। মারাত্মকভাবে আহত তিনি। পরে সেনা সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত্যুবরণ করেন। অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।
ওইদিন রাতে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৬ জনকে আটক করে। বুধবার রাতে তাদেরকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট  আদালতের মাধ্যমে কক্সবাজার জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় চকরিয়া থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। একটি হত্যা মামলা, অপরটি অস্ত্র আইনে মামলা করা হয়েছে। ১৭ জনের নাম উল্লেখ করে এ দুটি মামলা দায়ের করে। আরও ৭জনকে অজ্ঞাতানামা দেখানো হয়েছে।
এরমধ্যে হত্যা মামলার বাদি হয়েছেন চকরিয়া সেনাক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আবদুল্লাহ আল হারুনুর রশিদ এবং অস্ত্র আইনে করা মামলায় বাদি হয়েছেন চকরিয়া থানার এসআই আলমগীর হোছাইন।
এদিকে চকরিয়া থানার ওসি মনজুরুল কাদের ভূইয়া সেনা কর্মকর্তা তানজিম সরোয়ার খুনের ঘটনায়  চকরিয়া থানায় দুটি মামলা রুজু করার বিষয়টি নিশ্চিত করেছেন।

পাঠকের মতামত: